কার্যকরী পরিষদের প্রথম সভার সিদ্ধান্ত ।। ভাষার মাস ফেব্রুয়ারিতে আবারো চালু হচ্ছে বাংলা স্কুল

 

সোসাইটি সংবাদ :  ভাষার মাস ফেব্রুয়ারিতে আবারো চালু হচ্ছে বাংলাদেশ সোসাইটির বাংলা স্কুল। রবিবার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া প্রবাসের বিভিন্ন আঞ্চলিক, সামাজিক, সাংষ্কৃতিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সহযোগিতায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।

বাংলাদেশ সোসাইটির ভবনে অনুষ্ঠিত সভায় নবনির্বাচিত কার্যকরী পরিষদ দায়িত্ব নেয়ার পর এই প্রথম আনুষ্ঠানিকভাবে সভা হলো। একাধিক কর্মকর্তা ব্যক্তিগত সফরে বাংলাদেশে থাকায় কার্যকরী পরিষদের ১৯ সদস্যের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১৪জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কার্যকরী পরিষদের প্রথম সভা

সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর সঞ্চালনায় সভায় সোসাইটির কর্মকর্তাদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সাধারণ সম্পাদক এম. কে. জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক আহসান হাবিব, কার্যকরী পরিষদের সদস্য মঈনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু, আবুল কাশেম চৌধুরী ও সরোয়ার খান বাবু  উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী সকল কর্মকর্তাদের সাথে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেন। এরপর অন্যান্য কর্মকর্তারাও শুভেচ্ছা বিনিময় করার পর আনুষ্ঠানিকভাবে সভার কাজ শুরু হয়। অত্যন্ত আন্তরিক হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সভায় ব্র্ঙ্কস ও সোসাইটির কার্যালয়ে বাংলাদেশ সোসাইটির বাংলা স্কুল পুনরায় চালুর সিদ্ধান্ত হয়। ১ ফেব্রুয়ারি থেকে শিক্ষার্থীদের নিবন্ধন করাতে অভিভাবকদের অনুরোধ জানানো হয়। এছাড়া চলতি বছরের অমর একুশে মহান শহীদ দিবস পালন কর্মসূচি সফল করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এজন্য সোসাইটির উদ্যোগে আগামী ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় প্রবাসের বিভিন্ন সংগঠনের মতবিনিময় সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করা হয়।

সভায় সাম্প্রতিক ইমিগ্রেশন ইস্যুতে প্রবাসীদের আতঙ্কিত না হয়ে প্রয়োজনে সংশ্লিষ্ট সকলকে বাংলাদেশ স্ব স্ব এটর্নির সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়। এই ইস্যুতে করণীয় কী তা জানাতে শিগগিরই অভিজ্ঞ এটর্নিদের নিয়ে বৈঠক করবে বাংলাদেশ সোসাইটি।

সভায় সোসাইটির আগামী দিনের কর্মসূচী তথা নির্বাচনী এজেন্ডা বাস্তবায়ন বিষয়ে কর্মকর্তাদের স্ব স্ব প্রস্তাব আহ্বান করা হয়েছে। কার্যকরী পরিষদের আগামী সভায় এসব প্রস্তাব নিয়ে আলোচনা হবে। সভার শুরতে সংগঠনের সভাপতি কামাল আহমেদ সবাইকে স্বাগত জানিয়ে বলেন, সবাই অনেক আশা ভরসা নিয়ে আমাদের নির্বাচিত করেছেন। তাই সকলের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকেই আমাদের এই কমিউনিটির জন্য কাজ করে যেতে হবে।

বাংলাদেশ সোসাইটির শোক

বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের মাতা সাদেকা খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীসহ কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ। এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমার রুহের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জ্ঞাপন করেন।

আশু আরোগ্য কামনা

বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ও বর্তমান ট্রাস্টি বোর্ডের সদস্য এম. আজিজের বোন গুরুতর অসুস্থ। তার আশু রোগমুক্তি কামনা করে বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।

Copyright ©2016 Bangladesh Society Inc. All Rights Reserved