বন্যার্তদের মাঝে বাংলাদেশ সোসাইটির ১০ লাখ টাকার ত্রাণ বিতরণ

নিউইয়র্ক: নিউইয়র্কের মাদার সংগঠন বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে বাংলাদেশর বন্যা দুর্গত মাঝে ১০ লাখ টাকার ত্রাণ সামগ্রি বিতরণ করেছে। বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী ও সহ সভাপতি আব্দুল খালেক খায়েরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই ত্রাণ সামগ্রি বিতরণ করেন। ত্রাণ বিতরণ করা হয় দিনাজপুরের বিরল উপজেলার ৪৭ পরিবারের মধ্যে। এবারের বন্যায় এই এলাকা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ৪৭টি পরিবারকে ঘর নির্মাণের জন্য অর্থ ও নির্মাণ সমাগ্রি প্রদান করা হয়।

এ সময় বাংলাদেশ সোসাইটির কর্মকর্তাদের সহযোগিতা করেন দিনাজপুর জেলা পুলিশ সুপার হামিদুল আলম, এ এস পি মিজানুর রহমান, এ এস পি মাহফুজ্জামান আশরাফসহ প্রশাসনের কর্মকর্তাসহ স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে বাংলাদেশর বন্যা দুর্গত মাঝে ১০ লাখ টাকার ত্রাণ সামগ্রি বিতরণ

এ ব্যাপারে বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি আব্দুল খালেক খায়ের বলেন, আমরা এই ত্রাণ বিতরণের জন্য নিজ অর্থে বাংলাদেশে গিয়ে দুর্গত এলাকা পরিদর্শন করে সরাসরি নিজ হস্তে এই অর্থ বিতরণ করি। তিনি প্রবাসী বাংলাদেশীদের ধন্যবাদ জানান যারা সোসাইটির এই উদ্যোগের সাথে হাত বাড়িয়েছেন। তিনি আরো বলেন, এবারের মত প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা পেলে আগামীতে বাংলাদেশের যে কোন দুর্যোগে আমরা এগিয়ে আসবো। আমি মনে করি একজন বাংলাদেশী হিসাবে আমাদের জন্মস্থানের সবার দায়িত্ববোধ থাকা দরকার। সেই দায়িত্ববোধ থেকেই দেশের টানে আমরা বাংলাদেশে ছুটে গিয়েছিলাম এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। তিনি আরো বলেন, প্রবাসী বাংলাদেশীরা আমাদের যে অর্থ প্রদান করেছেন, আমরা সেই অর্থ শতভাগ দুর্গতদের হাতে তুলে দিয়েছি।

বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে বাংলাদেশর বন্যা দুর্গত মাঝে ১০ লাখ টাকার ত্রাণ সামগ্রি বিতরণ

সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী বলেন, বাংলাদেশ আমাদের দেশ। আমরা প্রবাসে থাকলেও কখনো বাংলাদেশকে ভুলে যাইনি। আমাদের মধ্যে দেশপ্রেম আছে বলেই আমরা নিজ উদ্যোগে বাংলাদেশে ছুটে গিয়েছি। ইচ্ছা করলে আমরা এই অর্থ অন্য কোন ফান্ডেও দিয়ে দিতে পারতাম কিন্তু আমরা সেই কাজটি না করে নিজের স্বহস্তে অসহায় মানুষের হাতে অর্থ দিয়েছি। এই অর্থ তাদের জন্য হয়ত এনাফ নয় কিন্তু তার পরেও তাদের মুখে হাসি দেখে আমরা সব ক্লান্তি এবং কষ্ট ভুলে গিয়েছি। ত্রাণ বিতরণের সময় যারা আমাদের সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। বিশেষ করে কার্যকরী পরিষদ ও ট্রাস্টি বোর্ডের সদস্যদের ধন্যবাদ জানাই এই কার্যক্রমে তাদের সহযোগিতার জন্য।

মায়ারমার থেকে আগত দু:স্থ, সহায়- সম্বলহীন রোহিঙ্গাদের মঝেও ত্রাণ সমাগ্রি বিতরণ

সেই সাথে বাংলাদেশ সোসাইটির এই দুই কর্মকর্তা টেকনাফে গিয়ে মায়ারমার থেকে আগত দু:স্থ, সহায়- সম্বলহীন রোহিঙ্গাদের মঝেও ত্রাণ সমাগ্রি বিতরণ করেন।

কার্যকরী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

এ দিকে বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির মাসিক সভা স্থানীয় সময় রবিবার বিকালে বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়াও সভায় ত্রাণ বিতরণ যারা করেছেন তাদেরকে ধন্যবাদ জানানো হয়। সেই সাথে এই কার্যক্রমে যে সকল প্রবাসী বাংলাদেশী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানানো হয়। সভায় কার্যকরি কমিটির প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

এ ছাড়াও সভায় বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজের বড় বোন শামসুন নাহারের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

Copyright ©2016 Bangladesh Society Inc. All Rights Reserved