বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড ও কার্যকরী পরিষদের যৌথসভা ‘বাংলাদেশ সেন্টার’ প্রতিষ্ঠার উদ্যোগ

 

নিউইয়র্ক:  বাংলাদেশ সোসাইটির নবগঠিত ট্রাস্টি বোর্ডের সঙ্গে কার্যকরী কমিটির যৌথসভায় ‘বাংলাদেশ সেন্টার’ নামে একটি কমিউনিটি সেন্টার গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। প্রবাসীদের দীর্ঘদিনের দাবি ছিল এই প্রবাসে একটি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা। আর সেই দাবির বাস্তবায়নে প্রথম উদ্যোগ নিলো বাংলাদেশীদের আমব্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটি।
স্থানীয় সময সোমবার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান, দুই বারের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী এম. আজিজ। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের,কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সহ-সাধারণ সম্পাদক এম কে জামান, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মঈনুল উদ্দিন মাহবুবু, আজাদ বাকির ও সাদী মিন্টু।
ট্রাস্টি বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, কাজী আজহারুল হক মিলন, প্রফেসর দেলোয়ার হোসেন, আলী ইমাম শিকদার, আজিমুর রহমান বোরহান, মফিজুর রহমান, ওয়াসি চৌধুরী, এমদাদুল হক কামাল, মোস্তফা কামাল পাশা বাবুল ও আব্দুল হাশিম হাসনু।

বাংলাদেশ সোসাইটির নবগঠিত ট্রাস্টি বোর্ড

সভায় বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠাকল্পে নিজস্ব ভবন ক্রয়ের উপর গুরুত্বারোপ করে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. আজিজ বলেন, প্রবাসীদের দীর্ঘদিনের দাবি নিজস্ব কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা। আর সেই লক্ষ্য পূরণে আমরা যে উদ্যোগ নিয়েছি তা বাস্তবায়নে আমাদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে। এটি বাস্তবায়নে কথায় সীমাবদ্ধ না রেখে আমাদের যার যার অবস্থান থেকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যেতে হবে।
বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ বলেন, আমরা ট্রাস্টি বোর্ডের পরামর্শে কাজ করে যাবো। সবার সহযোগিতা পেলে বর্তমান কমিটির মেয়াদেই বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠা করতে পারবো ইনশআল্লাহ।
যৌথসভার আগে ট্রাস্টি বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বস্মতিক্রমে সোসাইটির সাবেক সভাপতি এম. আজিজকে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত করা হয়।
উল্লেখ্য, আগামী তিন বছর ট্রাস্টি বোর্ডর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

Copyright ©2016 Bangladesh Society Inc. All Rights Reserved. ★ Site Last Updated: 11-09-2022